গুজব কাউন্টারদেশ-বিরোধী চক্রান্তধর্ম ও রাজনীতিবিএনপি-জামাতসমসাময়িক

বাংলাদেশে রাজনৈতিক দুর্বৃত্তায়নের ইতিবৃত্ত!

দলীয় টিভি চ্যানেল পেপার পত্রিকা ও ব্যাংক বীমা কোম্পানি খুলে বিএনপি জামাত ও জাতীয়পার্টি কিভাবে বাংলাদেশে রাজনৈতিক দুর্বৃত্তায়ন কায়েম করেছিলো! এই নিবন্ধে সে সম্পর্কে বস্তুনিরপেক্ষভাবে আলোকপাত করা হয়েছে।

বাংলাদেশে রাজনৈতিক দুর্বৃত্তায়নের ইতিবৃত্ত!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভের বহুদিন পর স্বাধীন বাঙালি জাতিকে শাসন ও শোষণ করার উদ্দেশ্যে বিএনপি ও জাতীয়পার্টি নামে দুটি রাজনৈতিক দল সৃষ্টি করেন দুজন স্বৈরশাসক। মূলত ১৯৭৫ সালের ভয়াল ১৫ আগস্ট এদেশীয় ও আন্তর্জাতিক আমেরিকা ও পাকিস্তানের চক্রান্তে জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরবর্তিকালে দুই স্বৈরশাসক জিয়াউর রহমান ও হুসেইন মুহাম্মদ এরশাদের হাতে তৈরি হয়েছিলো রাজনৈতিক দুর্বৃত্তায়নের অভয়ারণ্য বিএনপি ও জাতীয়পার্টি। এছাড়াও, বিএনপির প্রতীষ্ঠাতা স্বৈরশাসক জিয়াউর রহমানের পৃষ্ঠপোষকতা ও সহায়তায় পুনরায় সক্রিয় হয় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পাকিস্তানি বাহিনীর সঙ্গে এক হয়ে বাঙালি জাতির উপর গণহত্যা পরিচালনাকারী কুখ্যাত যুদ্ধাপরাধী রাজাকারদের সংগঠন জামায়াত ও শিবির(পূর্বের নাম ইসলামি ছাত্র সংঘ)। তিনটি দলই সুদীর্ঘকাল নানা ছলচাতুরি খুন রাহাজানি করে একাধিক টার্মে এদেশের রাষ্ট্রক্ষমতা ভোগ করেছে। তারা হাওয়া ভবন ও খোয়াবভবনে ক্ষমতার মধুবিলাসে এতটাই নিমজ্জিত ছিলো যে দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে তারা উল্লেখযোগ্য কোন অবদান রাখেনি, কিংবা; রাখতে পারেনি ।

বিএনপি, জামায়াত ও জাতীয়পার্টি এই তিন দল তাদের নেতাকর্মীদের লুটপাট অপকর্ম ধামাচাপা দেয়ার জন্য দলীয়ভাবে টিভি চ্যানেল, পেপার পত্রিকা প্রতীষ্ঠা করেছে। জনগণের টাকা লোপাট করে বিদেশে পাচারের জন্য বিএনপি জামায়াতের রয়েছে একাধিক ব্যাংক ও বীমা কোম্পানি । অথচ আওয়ামীলীগের এসবের কিছুই নেই।

কারন, আওয়ামীলীগ হলো পরাধীনতার নাগপাশ থেকে মুক্তিকামী বাঙালি জাতির প্রাণের উচ্ছ্বাস ও নদনদী বিধৌত উর্বর পলিমাটির নির্যাস থেকে গড়ে ওঠা গণমানুষের রাজনৈতিক দল । উদাহরণ স্বরূপ বলা যায়, এনটিভিসহ বিএনপি-জামায়াতের একাধিক দলীয় টিভি চ্যানেল রয়েছে। যমুনা টিভিসহ জাতীয় পার্টিরও রয়েছে একাধিক টিভি চ্যানেল। প্রকৃতপক্ষে বিদেশি দূতাবাস, ইউরোপ আমেরিকার প্রভু, পেপার পত্রিকা কিংবা দলীয় কোন টিভি চ্যানেল নয়, ব্যাংক বীমা কোম্পানি নয়, বরং; বাংলাদেশের সাধারণ জনগণ-ই বাংলাদেশ আওমীলীগের একমাত্র শক্তি।

 

প্রসঙ্গত, স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘কারাগারের রোজনামচা’ বই থেকে তাঁর অমর উক্তি দিয়ে শেষ করছি,

‘যারা অত্যাচার করে তারা কিন্তু নিজ স্বার্থ বা গোষ্ঠীর স্বার্থের জন্যই করে থাকে। সকলেই তো জানে একদিন মরতে হবে। তবুও মানুষ অন্ধ হয়ে যায় স্বার্থের জন্য। হিতাহিত জ্ঞান থাকে না। পরের ছেলেকে যখন হত্যা করে, নিজের ছেলের কথাটি মনে পড়ে না। মানুষ স্বার্থের জন্য অন্ধ হয়ে যায়।’

 

#জয়বাংলা 🇧🇩 #জয়বঙ্গবন্ধু 

লেখক: ইয়াসির আরাফাত-তূর্য,
সাংগঠনিক সম্পাদক,
বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

আপনার রিএকশন কি?

একই রকম আরও কিছু আর্টিকেল

প্রতিভায় পরিপূর্ন বিএনপি – বিএনপি গট ট্যালেন্ট

এই মুহুর্তে বিরোধী দলের ভূমিকায় ধার করে থাকা দল বিএনপি-তে প্রতিভাধর মানুষের সংখ্যা সবসময়ের তুলনায় ছাড়িয়ে যাচ্ছে। এতদিন মেধাশূন্য একটা দল হিসেবেই মানুষ বিএনপিকে অপবাদ দিল কিন্তু সেইদিন গত হয়ে গেছে। আর বিএনপির এসব প্রতিভাধরদের নিয়েই হালকা লিস্ট পোস্ট।

কেনো ইসরাইলি গোয়েন্দার সঙ্গে নূরের প্রকাশিত ছবিটি এডিট করা নয়

বিদেশে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের সঙ্গে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ-এর সদস্য মেন্দি এন সাফাদির ছবিটি বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার বিষয়। ছবিটি সম্পর্কে জানতে চাইলে গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে নুর জানান, এটি এডিট করা এবং মেন্দি এন সাফাদিকে তা তিনি জানেন না। ফলে প্রশ্ন

লিখেছেন নাহিদরেইন্স
419
216

বাংলাদেশ ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্রলীগের সুপার ইউনিটখ্যাত "জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের" ছাত্রলীগের পক্ষ থেকে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের দুই কর্ণধার এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময়।

লিখেছেন Shuvo Dey
129
67

রোজগারবিহীন খাম্বাস্টার লন্ডনে বিলাসী জীবনের নেপথ্যে অর্থপাচারঃ

ব্যক্তিগত রোজগার না থাকলেও লন্ডনে পরিবার নিয়ে বিলাসী জীবনযাপন করছেন একুশে আগস্ট গ্রেনেড হামলার মতো ভয়াবহ রাষ্ট্রীয় সন্ত্রাসের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এদের (বিএনপি)ভাইস চেয়ারম্যান খাম্বাস্টার খ্যাত তারেক জিয়া ওরফে খাম্বা তারেক ।

লিখেছেন Safkat Hasan Pial
105
54

রাজনীতিতে ১০ ডিসেম্বরই গুরুত্ব হারিয়েছে এরা (বিএনপি):ড. প্রণব কুমার পান্ডে

গত প্রায় দুই মাসের ওপর সময়কালে বাংলাদেশের রাজনীতিতে ১০ ডিসেম্বর কেন্দ্রিক উৎকণ্ঠা বিরাজমান ছিল জনসাধারণের মনে। মাস দুয়েক আগে ঢাকার একটি জনসভায় বিএনপি নেতা আমান উল্লাহ আমান বলেছিলেন যে, ১০ ডিসেম্বর থেকে বিএনপি নেত্রী খালেদা জিয়ার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পরিচালিত হবে। সেই ঘোষণাকে সরকারের তরফ…

লিখেছেন Safkat Hasan Pial
101
52

দেশদ্রোহী ও পলাতক ড. রাজু আহমেদ দিপু এক অত্যন্ত জঘন্য ব্যাক্তি ও ভন্ড দেশপ্রেমিক রুপী শয়তান

লিখেছেন Safkat Hasan Pial
120
60

ছোটবেলা থেকেই কিশোর গ্যাং, মারামারি এসব করেই একালায় হাঙ্গামা সৃষ্টি করত রাজু। ঢাকার আইডিয়েল কলেজে পড়াশুনার সময় ছাত্রদলের রাজনীতি শুরু করে এই দীপু। ছাত্রীদের হয়রানী , যৌন নির্যাতনসহ অসামাজিক কাজ করত এই দিপু।