ধর্ম ও রাজনীতি

পবিত্র কোরআন শরীফের ঠিক কোন জায়গায় লেখা আছে হিন্দুদের দোকান পাট লুট করে আগুন জ্বালাতে হবে?

যতদিন এই দেশের কিছু মানুষ একে অপরের ধর্মকে শ্রদ্ধা করতে শিখবে না ততদিন এরা অসভ্য, ইতর, মিসকিন আর দুনিয়াতে ৩য় শ্রেনীর মানুষ হিসেবেই গন্য হবে। ধনী গরীবকে মানুষ মনে করবে না, গরীবরা ধনীদের পা চেটেই চলবে, রাজনীতিবীদরা মিথ্যা আর ধর্ম বেচেই কাম সারবে, মুসলমান হিন্দুকে গালি দিবে, হিন্দু মুসলমানকে মানুষ মনে করবে না, সারাদিন নিজেদের মুমিন বলে শো অফ করবে আর ভিতরে ভিতরে পায়ুনুলের মত ব্যাভিচারী আর পাপী হবে।
 
আল্টিমেটলি এই মানুষগুলা সেল্ফ ডেস্ট্রাকটিভ হিসেবেই থাকবে আর ধীরে ধীরে নতুন করে আইয়ামে জাহিলিয়াতের যুগে পদার্পন করবে।
এই দেশের মানুষের ধর্মীয় অনুভুতি খুব সস্তা। এরা মনে করে এরাই সেরা। কিন্তু আসলে যদি সেরা হতো তাহলে আমরা দেশ হিসেবে সেরাদের কাতারে থাকতাম। ডুবাই – সৌদিতে টয়লেট ক্লিনার হইতাম না, আম্রিকার একটা ভিসার জন্য দেশ বেচতাম না।
 
ধর্মীয় অনুভূতি সস্তা বলার কারণ হলো – যেখানে সামান্য একটা ফেসবুক ফেইক একাউন্টের পোস্টে বা কমেন্টে মানুষের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়া হয়, এই অনুভূতি দিয়ে আমরা কি করব? এত সহজেই ইসলাম ধর্মের অবমাননা হয়ে যায়? ইসলাম কি এতই হালকা ধর্ম? নড়াইলে বাড়িঘর পুড়ানোর পাশাপাশি হিন্দুদের দোকানপাট লুট করে জ্বালিয়ে দেয়া হয়েছে। পবিত্র কোরআন শরীফের কোন জায়গায় লেখা আছে লুটপাটের কথা – কেউ দেখাতে পারবে? জুম্মার দিন ছাড়া যেই দেশে মসজিদ থাকে ফাঁকা, সেই দেশের মানুষ নিজেদের সারাদিন দাবী করে ধর্মপ্রান অথচ শান্তির ধর্ম ইসলামের কোথাও বলা নাই অন্য ধর্মকে আক্রমণ করার কথা। সারাদিন ইহুদী-নাসার বলে মুখে ফেনা তোলা ভণ্ড হুজুরগুলা ঠিকই ইহুদী-নাসারদের তৈরি ফেসবুক ব্যবহার করে, মোবাইল ব্যবহার করে, লাইট জালায়, গাড়ি চালায়। একটু বিজ্ঞানের কথা বললেও তাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগে যায় অথচ মুসলমান বিজ্ঞানীদের হাত ধরেই বিজ্ঞানের যাত্রা শুরু হয়েছিল শত শত বছর আগে। 
 
মুসলিম শরীয়া আইনে চলা দেশ আমিরার, কাতার, সৌদি বা বাহরাইনে কিভাবে সব ধর্মের মানুষ একসাথে থাকে? তাদের তো অনুভূতিতে আঘাত প্রাপ্ত হয় না নাকি তারা মুসলমান না? মধ্যপ্রাচ্যের মত পবিত্র জায়গায় মন্দির, গীর্জা, ক্যাসিনো, ক্লাব, সব ধর্মের মানুষ, চলাফেরার স্বাধীনতা, কাপড় চোপড়ের স্বাধীনতা সবই তো আছে। তারা তো একেবারে শরীয়া আইনে চলে। সৌদি-আরব তো ইসরায়েলের সাথে খুব ভাল সম্পর্ক গড়ে তুলছে, একই পথে হাঁটছে আমিরাতও – তাহলে কি তারা কি ধর্মকে অবমাননা করছে? 
একজন হার্ডকোর আওয়ামীলীগার, ক্রিয়েটিভ ডিরেক্টর এবং ক্ষুদ্র ব্যবসায়ী

আপনার রিএকশন কি?

একই রকম আরও কিছু আর্টিকেল

রাষ্ট্র ধর্ম ইসলামঃ নারী সমাজের ওপড় এর প্রভাব।

লিখেছেন ROKIN UDDIN MAHMUD
111
57

বাংলাদেশকে ইসলামীকরণের অপচেষ্টা বহুদিনের। সবচেয়ে মজার কথা হচ্ছে ইসলামীকরণের ফলে যারা সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হবেন তারাই ইসলামীকরণের অগ্রসৈনিক!

রাষ্ট্রধর্ম ও ধর্ম নিরপেক্ষতাঃ প্রধানমন্ত্রী কি বিভ্রমিত (কনফিউজড)?

ধর্মনিরপেক্ষতা বনাম রাষ্ট্রধর্মঃ কোন পথে যাবে বাংলাদেশ? মানননীয় প্রিয় প্রধানমন্ত্রী, আমি শেখ জামাল জনী। আমি সরাসরি আপনার রক্ত সম্পর্কীয় না হলেও আমিও আপনার পড়ম আত্মীয় তা তিনটি কারণে- ১। আমরা প্রকৃত শেখ, আমার পিতা ও মাতার পরিবারের ঊর্ধ্বতন অন্তত ০৭ (সাত) পুরুষের খতিয়ান আমি দেখাতে পারবো। ২। আমার

লিখেছেন ROKIN UDDIN MAHMUD
112
58

জননেত্রী শেখ হাসিনার প্রতি একজন মুজিব আদর্শের সৈনিকের উদাত্ত আহ্বান!

দেশের বর্তমান পরিস্থিতিতে মুজিব আদর্শের সকল সৈনিকেরা যার যার অবস্থান থেকে যথাসাধ্য জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বপ্ন পূরণে কাজ করার উদাত্ত আহ্বান। ৭১ এর পরাজিত শক্তি কেমন জানি দেশের দ্রব্যমূল্য ও তেলের দাম বৃদ্ধি কে ইস্যু করে হায়েনাদের মতো যে ভাবে বঙ্গবন্ধু ও তাঁর সুযোগ্য কন্যাকে নিয়ে দেশে…

শেখ হাসিনা হত্যাচেষ্টাঃ সক্রীয় ভয়ংকর স্বাধীনতাবিরোধী চক্র।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে এখন পর্যন্ত অন্তত ১৯ বার হত্যা চেষ্টার কথা জানা গেছে। এর মধ্যে ১৪টি ঘটনায় মামলার তথ্য পাওয়া গেছে। এর মধ্যে কেবল চারটি মামলার রায় ঘোষণা হয়েছে।

লিখেছেন ROKIN UDDIN MAHMUD
104
53

আধুনিক বিজ্ঞানভিত্তিক ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ ও তার অন্তরায়।

বাংলাদেশকে একটি বিজ্ঞানভিত্তিক ও ধর্মনিরপেক্ষ আধুনিক রাষ্ট্র বিনির্মাণের প্রধান অন্তরায় হচ্ছে এই দেশের ধর্মান্ধ সম্প্রদায়।

লিখেছেন ROKIN UDDIN MAHMUD
108
55

বাসদ-সিপিবঃ রাজনৈতিক প্রতিবন্ধী।

লিখেছেন ROKIN UDDIN MAHMUD
103
52

বিগত ৫০ বছর ধরে বাসদ-সিপিবি কেবলমাত্র সকল সরকারের বিরোধীতাই করে আসছে। নিজেদের ধর্মনিরপেক্ষ দাবী করলেও তারা হজ্ব-কোরবানী করেজনতার সমর্থন আদায়ের চেষতা করে আবার তা আদায়ে ব্যারথ হলে জনগণেরই একটি বড় অংশকে শ্রেণী শত্রু বলে!