গুজব কাউন্টারদেশ-বিরোধী চক্রান্তবিএনপি-জামাত

বৈধ পথে টাকা পাঠালে কি শেখ হাসিনা পাবে?

ইদানিং ফেইসবুকে একটি বিষয় প্রবাস থেকে কিছু সংখ্যক মানুষ ভিডিও করে সকল প্রবাসীদের নিষেধ করছেন যেন তারা কোন অবস্থাতেই বৈধ পথে টাকা না পাঠায়। তারা বলছে বৈধ পথে টাকা পাঠালে সেটি শেখ হাসিনার হিসেবে গিয়ে দেশ যে তাদের ভাষায় রিজার্ভ কমে দেশ দেউলিয়া হয়ে যাচ্ছে তা পূরণ করার জন্য ই নাকি জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা প্রবাসী ভাইদের এই আহ্বান জানিয়েছেন। তার ব্যাখ্যা দিয়ে আমার এই পোষ্ট।

প্রবাসী কিছু কিছু লোক ফেইসবুকে বাংলাদেশের রিজার্ভ নিয়ে বিভিন্ন রকমের অপপ্রচার চালাচ্ছে। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বৈধ পথে টাকা পাঠানোর অনুরোধ করে একটি পোষ্ট দেওয়ার পর কিছু সংখ্যক অতি উৎসাহী প্রবাসী ভাই নেত্রীর সেই অনুরোধের বিপরীতে বাজে মন্তব্য করে ভিডিও বানিয়ে সকল প্রবাসীদের বৈধ পথে টাকা না পাঠাতে আহ্বান করে। আমি ঐ সব বেকুব দের কে বলছি, যে বিষয়ে কোনো জ্ঞান নাই সেই বিষয়ে ভিডিও বানিয়ে অনলাইনে ছেড়ে দেস কেন? বিদেশ থেকে টাকা তুই শেখ হাসিনার জন্য পাঠাস না, পাঠানো টাকা তোর পরিবারের কাছে ই যায়, এখানে প্রশ্ন হচ্ছে বিদেশ থেকে টাকা অবৈধ পথে পাঠালে সেখানে দেশের রাজস্ব আদায় করা যায় না, একটি দেশ চালাতে দেশের প্রচলিত নিয়ম মোতাবেক বিভিন্ন খাতে কর, রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। তুই যদি অবৈধ পথে দেশে টাকা পাঠাস সেই টাকার কোন হিসাব বা রাজস্ব দেশ পায় না। তুই যে বিদেশে গেছিস সেটি ও কিন্তু একটি দেশের প্রচলিত আইন অনুযায়ী গিয়েসিস, এখানে তুই কত টাকার বিনিময়ে বেসরকারি ভাবে দালাল ধরে গেসিস সেটি কোন বিষয় না, এটি তোর নিজস্ব ব্যাপার। তবে যেভাবেই যাও টাকা তোমার পরিবারের কাছে বৈধ পথে ই পাঠাতে হবে। আর অবৈধ পথে টাকা পাঠানো সম্পূর্ণ বেআইনি ও নিষেধ। তোর এই ভিডিও তোর জন্য কাল হয়ে যাবে যখন তুই অবৈধ পথে টাকা পাঠানোর জন্য ধরা খাবি। বুঝলে বুঝবি আর না বুঝলে রসাতলে যাবি। ভালো থাকিস আর ভালো রাখিস।

সদস্য,চট্টগ্রাম উত্তর জেলা কৃষকলীগ।

আপনার রিএকশন কি?

একই রকম আরও কিছু আর্টিকেল

প্রতিভায় পরিপূর্ন বিএনপি – বিএনপি গট ট্যালেন্ট

এই মুহুর্তে বিরোধী দলের ভূমিকায় ধার করে থাকা দল বিএনপি-তে প্রতিভাধর মানুষের সংখ্যা সবসময়ের তুলনায় ছাড়িয়ে যাচ্ছে। এতদিন মেধাশূন্য একটা দল হিসেবেই মানুষ বিএনপিকে অপবাদ দিল কিন্তু সেইদিন গত হয়ে গেছে। আর বিএনপির এসব প্রতিভাধরদের নিয়েই হালকা লিস্ট পোস্ট।

কেনো ইসরাইলি গোয়েন্দার সঙ্গে নূরের প্রকাশিত ছবিটি এডিট করা নয়

বিদেশে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের সঙ্গে ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ-এর সদস্য মেন্দি এন সাফাদির ছবিটি বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার বিষয়। ছবিটি সম্পর্কে জানতে চাইলে গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে নুর জানান, এটি এডিট করা এবং মেন্দি এন সাফাদিকে তা তিনি জানেন না। ফলে প্রশ্ন

লিখেছেন নাহিদরেইন্স
419
216

রোজগারবিহীন খাম্বাস্টার লন্ডনে বিলাসী জীবনের নেপথ্যে অর্থপাচারঃ

ব্যক্তিগত রোজগার না থাকলেও লন্ডনে পরিবার নিয়ে বিলাসী জীবনযাপন করছেন একুশে আগস্ট গ্রেনেড হামলার মতো ভয়াবহ রাষ্ট্রীয় সন্ত্রাসের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এদের (বিএনপি)ভাইস চেয়ারম্যান খাম্বাস্টার খ্যাত তারেক জিয়া ওরফে খাম্বা তারেক ।

লিখেছেন Safkat Hasan Pial
105
54

রাজনীতিতে ১০ ডিসেম্বরই গুরুত্ব হারিয়েছে এরা (বিএনপি):ড. প্রণব কুমার পান্ডে

গত প্রায় দুই মাসের ওপর সময়কালে বাংলাদেশের রাজনীতিতে ১০ ডিসেম্বর কেন্দ্রিক উৎকণ্ঠা বিরাজমান ছিল জনসাধারণের মনে। মাস দুয়েক আগে ঢাকার একটি জনসভায় বিএনপি নেতা আমান উল্লাহ আমান বলেছিলেন যে, ১০ ডিসেম্বর থেকে বিএনপি নেত্রী খালেদা জিয়ার নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পরিচালিত হবে। সেই ঘোষণাকে সরকারের তরফ…

লিখেছেন Safkat Hasan Pial
101
52

দেশদ্রোহী ও পলাতক ড. রাজু আহমেদ দিপু এক অত্যন্ত জঘন্য ব্যাক্তি ও ভন্ড দেশপ্রেমিক রুপী শয়তান

ছোটবেলা থেকেই কিশোর গ্যাং, মারামারি এসব করেই একালায় হাঙ্গামা সৃষ্টি করত রাজু। ঢাকার আইডিয়েল কলেজে পড়াশুনার সময় ছাত্রদলের রাজনীতি শুরু করে এই দীপু। ছাত্রীদের হয়রানী , যৌন নির্যাতনসহ অসামাজিক কাজ করত এই দিপু।

লিখেছেন Safkat Hasan Pial
120
60

২০০১ থেকে ২০০৬: ভূমি দখল ও দুর্নীতিতে মগ্ন ছিল এদের (বিএনপি)নেত্রীর মন্ত্রী এবং মেয়রেরা

লিখেছেন Safkat Hasan Pial
103
52

খালেদা জিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী ও বরিশালের সিটি মেয়র মজিবর রহমান সারোয়ারের দুর্নীতির রেশ পৌঁছে যায় দেশের সীমা পেরিয়ে বিদেশেও। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট এবং তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পরিবারের সদস্যদের সীমাহীন লুটপাট ও অর্থ পাচারের কারণে পাঁচবার দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকার আসার পর দুর্নীতিবাজদের ধরপাকড় শুরু হলে, তাদের অপকর্মের তথ্যপ্রমাণসহ সংবাদ প্রকাশ করে…