নিয়ম কানুন

আওয়ামীলীগার প্লাটফর্মে কন্ট্রিবিউট করার সময় যেসব জিনিষ খেয়াল রাখবেনঃ

  • দয়া করে অন্যের লেখা পোস্ট কপি-পেস্ট করে দিবেন না।
  • এই প্লাটফর্মে কন্ট্রিবিউট করতে চাইলে একটা পিসি বা ল্যাপটপ থেকে লগিন করাই ভাল। মোবাইল ভার্সনটি শুধু মাত্র পাঠকদের জন্য অপ্টিমাইজ। যদি লেখালেখি করতে চান, পিসি থেকেই লগিন করবেন, তাহলে সব ফিচার দেখতে পাবেন।
  • নির্ভুল বানান এবং সঠিক টাইটেল ব্যবহার করবেন।
  • অবশ্যই সঠিক ক্যাটাগরিটি নির্বাচন করবেন।
  • নূন্যতম ৩০০ শব্দের না হলে পোস্টগুলো ফিডে আসবে না।
  • যেকোন পোস্টের সাথে অবশ্যই একটি কাভার ছবি দিতে হবে যা নতুন পোস্ট লেখার পেজের ডান পাশে (ডেস্কটপ) অথবা নীচের দিকে (স্মার্টফোন) থাকবে
  • পাঠকরা শেয়ার করবে এমন কিছুই লিখবেন।
  • গবেষণাধর্মী এবং যুক্তিযুক্ত কাউন্টার পোস্ট দিবেন।
  • গুজব শিল্পীদের গুজবের যুক্তিযুক্ত কাউন্টার দিবেন।
  • বিএনপি-জামাতের প্রপাগান্ডাগুলো ভদ্র ভাষায় ব্যাখ্যা করে দিবেন।
  • সাইটে রেজিস্টার / লগিন করা না থাকলে পোস্ট দেয়া যায় না।
  • পোস্ট সাবমিট করার পর নিজের পোস্টটি বিভিন্ন জায়গায় শেয়ার করুন।
  • সাইটে অন্যান্যদের পোস্টে নিয়মিত কমেন্ট করুন
  • সপ্তাহে অন্তত ৩ টি পোস্ট করুন আর পারলে দিনে ১টি করে পোস্ট।
  • অন্য যোদ্ধাদের ফলো করুন, নিজেরও ফলোয়ার বেইজ বাড়ান।
  • আপনার কোন পোস্ট পাবলিশ করার পর ফ্রেশ পোস্ট পেজে না দেখালে নিজের প্রোফাইলে গিয়ে “আপনার পোস্ট” লিঙ্কে যান এরপর দেখুন পোস্টটি জমা আছে কিনা। সাধারণত পোস্টে কোন ভুল থাকলে, ৩০০ শব্দের কম হলে বা কাভার ছবি না থাকলে এসব ছবি পেন্ডিং বক্সে জমা পড়ে।

কমিউনিটি হেল্প

প্লাটফর্ম রিলেটেড যেকোন সমস্যার বা ফিচার রিকোয়েস্টের জন্য আমাদের কমিউনিটি হেল্প পেজে পোস্ট করতে পারেন। তবে আপনাকে অবশ্যই রেজিস্টার্ড ইউজার হতে হবে।

ভেরিফায়েড ব্যাজ – ব্লু টিক

অথেনটিক কন্ট্রিবিউটরদের জন্য আমাদের প্লাটফর্মে ব্লু-ব্যাজ ভেরিফিকেশনের ব্যবস্থা আছে। প্রথম অবস্থায় শুধুমাত্র আওয়ামীলীগের পদধারী এবং জনপ্রিয় কন্ট্রিবিউটররাই এই ব্লু-টিক ভেরিফিকেশন ব্যাজ পাবেন। ভেরিফিকেশন ব্যাজের জন্য কোনভাবে আবেদন করা যায় না। মডারেশন প্যানেল থেকে এই ব্যাজ দেয়া হবে। আপনার প্রোফাইলে পূর্ন নাম, আসল ছবি এবং বায়ো লেখা না থাকলে কোন সেই প্রোফাইল ভেরিফিকেশন হবে না।

যদি আপনার ইউজার পয়েন্ট ৩০০০ বা তার অধিক হয়, তাহলে আপনার একাউন্টটি ভেরিফিকেশনের জন্য বিবেচ্য হবে।

পয়েন্ট এবং রিওয়ার্ড

আপনি যখন আপনার প্রোফাইল পেজে যাবেন তখন খেয়াল করবেন প্রোফাইল নামের নীচের দিকে লেখা আছে আপনার কত পয়েন্ট জমা হয়েছে। এটি হচ্ছে এই প্লাটফর্মের পয়েন্ট সিস্টেম। সাইটে এক্টিভ থাকা, পোস্ট দেয়া, কেউ যদি আপনার পোস্ট পড়ে, কমেন্ট করা, লাইক দেয়া, শেয়ার করা হতে শুরু করে প্রতিটি এক্টিভিটির জন্য পয়েন্ট অর্জন করতে পারবেন। আর আপনার অর্জন করা পয়েন্ট গুলো আপনার প্রোফাইলে লেখা থাকবে। এরপর পয়েন্টের উপর নির্ভর করে সাইটে পাবেন র‍্যাংকিং। কোন যোদ্ধার প্রোফাইলে গেলেই বুঝা যাবে তিনি কতটুকু এক্টিভ।

১০,০০০ পয়েন্ট অর্জনকারীদের প্রথম ৫ জনকে প্লাটফর্মের পক্ষ থেকে ৫,০০০ টাকা করে সম্মানী প্রদান করা হবে। আমাদের এই প্লাটফর্মের কোন স্পন্সর নেই, বিজ্ঞাপন নাই, কোন ধরনের ফান্ড বা ইনভেস্টমেন্ট নাই। সম্পূর্ন ব্যক্তিগত উদ্যোগেই তৈরি করা। কিন্তু ভবিষ্যতে যাতে এই প্লাটফর্মকে শক্তিশালী করে গড়ে তোলা যায় সেই চেষ্টাই প্লাটফর্মের পক্ষ থেকে করা হবে।

পয়েন্ট টেবিলঃ

আপনার এক্টিভিটিপয়েন্ট স্কেল
রেজিস্ট্রেশন১০
অন্যের পোস্ট পড়লে / অন্য কেউ আপনার পোস্ট পড়লে০৫
ডেইলি ভিজিট০২
পোস্ট লেখা১৫
কমেন্ট করলে০৫
লাইক দিলে / ফেসবুকে শেয়ার করলে03

আপনার পয়েন্টের উপর ভিত্তি করে প্লাটফর্মে আপনি পদবী পাবেন। ০-৯৯ পয়েন্ট হলে আপনি হবেন Newbie, ১০০-৪৯৯ পয়েন্ট জমা হলে আপনি হবেন লেফট্যানেন্ট, ৫০০ – ৯৯৯ পয়েন্ট জমা হলে আপনি হবেন ক্যাপ্টেন এবং ৫০০০ পয়েন্টের উপরে হলে আপনি হবেন “জেনারেল” যা এই সাইটের আপাতত সর্বোচ্চ পদবী।

নিরাপত্তা তথ্য

আওয়ামীলীগার প্লাটফর্মে আপনার তথ্য সুরক্ষিত থাকবে সবসময়। নিরপত্তা জনিত কারণে এবং এই প্লাটফর্মের কোন মিসইউজ যাতে কেউ করতে না পারে এজন্য একজন ইউজারের আইপি এড্রেস, লোকেশন, ভিপিএন ব্যবহার করলে তাদের মিরর সার্ভারের লোকেশন, অরিজিন আইপি – ইত্যাদি তথ্য আমরা সংরক্ষণ করি। যেহেতু এটি একটি ওপেন প্লাটফর্ম এবং যে কেউ এখানে পোস্ট পাবলিশ করতে পারবে, সেহেতু এই ভাবে তথ্য সংরক্ষণ করাটা জরুরী। দেশ-বিরোধীরা যাতে এখানে না আসতে পারে সেভাবেই ডিজাইন করা হয়েছে।

প্লাটফর্ম আপডেটের জন্য আমাদের অফিশিয়াল ফেসবুক পেজটিতে লাইক / ফলো দিয়ে রাখুন। প্লাটফর্ম জনিত সব ধরনের সমস্যা, পোস্ট শেয়ার বা প্লাটফর্ম আপডেট এই ফেসবুক পেজের মাধ্যমেই মেনেজ করা হবে। পেজটি ঠিকানা হলো – FaceBook.com/Awamileaguer.bd . আপনি সাইটে কোন রকমের সমস্যায় পড়লে এই পেজের ইনবক্সে মেসেজ পাঠালেই চলবে। দ্রুত উত্তর দেয়ার চেষ্টা করা হবে।